Advertisement
রাজনীতিরাজ্য

‘বিচারাধীন বিষয়, আদালতকে গিয়ে জিজ্ঞাসা করো’, টেট আন্দোলন প্রসঙ্গে কড়া জবাব মুখ্যমন্ত্রীর

এই মুহূর্তে প্রাথমিক টেট দুর্নীতি কান্ডে উত্তপ্ত বাংলা।
গতকাল (সোমবার) থেকে সল্টলেকের এপিসি ভবনের সামনের রাস্তায় বিক্ষোভ প্রদর্শনে বসেছে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। তার উপর আগামী ৭২ ঘন্টার মধ্যে নিয়োগপত্র হাতে না পেলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিক্ষোভকারীরা। এরই মধ্যে এই পরিস্থিতিতে আপাতত আদালতের দিকেই বল ঠেলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিক্ষোভকারীদের এই আন্দোলন আমরণ অনশনে পরিণত হয়েছে। তার উপর আগামী ৭২ ঘণ্টার মধ্যে নিয়োগ পত্র হাতে না পেলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে তারা। এর মাঝেই এদিন জলপাইগুড়ি থেকে টেট চাকরিপ্রার্থীদের আন্দোলন প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “এইসব বিষয় নিয়ে আমি এখন আলোচনা করতে চাই না। এটা বিচারাধীন বিষয়। তোমাদের যা জিজ্ঞাসা করার, আদালতে গিয়ে করো।”

কিন্তু হার মানতে নারাজ বিক্ষোভকারীরা। তাদের দাবি, “২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাশ করল পরবর্তীতে নিয়োগ পত্র হাতে পাওয়া যায়নি। এক্ষেত্রে বারংবার ইন্টারভিউ দিলেও চাকরি মেলেনি। আমাদের একটাই দাবি, দ্রুত চাকরির ব্যবস্থা করা হোক।”

অপরদিকে এই ঘটনায় মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে এক আন্দোলনকারী বলেন, “২০১৪ সালের টেট উত্তীর্ণদের সকলকে চাকরি দেওয়ার স্বপ্ন দেখিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ এরপর একাধিক দুর্নীতি হয়েছে। এখন চাকরি দিতে অস্বীকার করছেন উনি। এটাই কি আমাদের মানবিক মুখ্যমন্ত্রী?”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.