Advertisement
দেশ

ভারতে লঞ্চ হল বিশ্বের সবচেয়ে শক্তিশালী SUV

অনেকেরই স্বপ্ন থাকে নিজের গাড়ি কেনার। বর্তমানে ভারতীয় বাজারে অনেক মডেলের গাড়ি উপলব্ধ রয়েছে। বিগত বেশ কিছু বছর ধরে ভারতীয় বাজারে গাড়ি বিক্রি বেশ বেড়েছে। বর্তমানে দেশে বিদেশের বহু কোম্পানি এ দেশে বিনিয়োগ করে গাড়ি নির্মাণ করছে। সেই গাড়ি ভারতীয় বাজারে বেশ বিক্রিও হচ্ছে। এমনই এক বিদেশি কোম্পানি হলো অ্যাস্টন মার্টিন। সম্প্রতি এই সংস্থা ভারতীয় বাজারে এক নতুন মডেলের গাড়ি লঞ্চ করতে চলেছে। গাড়িটির নাম হলো এসইউভি অ্যাস্টন মার্টিন ডিবিএক্স ৭০৭। গাড়িটি বিশ্বের দ্রুততম এবং সবচেয়ে শক্তিশালী বিলাসবহুল গাড়ি হতে চলেছে। আজকের প্রতিবাদনে আপনাদের সেই গাড়িটি নিয়ে বিস্তারিত তথ্য দেব।

গাড়ি নির্মাণকারক সংস্থা অ্যাস্টন মার্টিন ভারতে তাদের নতুন মডেলের এসইউভি অ্যাস্টন মার্টিন ডিবিএক্স ৭০৭ লঞ্চ করেছে। গাড়িটি যেমন বিলাসবহুল তেমনি আরামদায়ক। ভারতীয় বাজারে এর এক্স-শোরুম মূল্য ৪.৬৩ কোটি টাকা। যা বর্তমানে ভারতের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি হতে চলেছে। ডিবিএক্স ৭০৭ এর দাম স্ট্যান্ডার্ড ডিবিএক্স এসইউভি-এর থেকে প্রায় ৪৮ লক্ষ টাকা বেশি। ২০২১ সালে ভারতীয় বাজারে স্ট্যান্ডার্ড ডিবিএক্স চালু হয়েছিল। এর দেড় বছর পর ভারতীয় বাজারে এলো ডিবিএক্স ৭০৭।

এসইউভি অ্যাস্টন মার্টিন ডিবিএক্স ৭০৭ গাড়িটিতে ৪.০-লিটার V8 বিশিষ্ট ইঞ্জিন লাগানো হয়েছে। যা ৭০৭ Bhp এবং ৯০০ Nm পিক টর্ক জেনারেট করতে সক্ষম। ইঞ্জিনে একটি ৯-স্পীড ওয়েট ক্লাচ গিয়ারবক্সও লাগানো হয়েছে। এর ফলে গাড়িটি ৩.৩ সেকেন্ডের মধ্যে ১০০ kmph গতি তুলতে সক্ষম। যা লাম্বরঘিনী থেকেও দ্রুত। এই গাড়িটির প্রতি ঘন্টায় সর্বোচ্চ 311 কিমি গতি তুলতে সক্ষম।

গাড়িটি নতুন ডিজাইনের সঙ্গে আসবে। খুব বিলাস বহুল ভাবে গাড়িটি ডিজাইন করা হয়েছে। এতে রয়েছে বড় ফ্রন্ট গ্রিল এবং নতুন এয়ার ইনটেক। এছাড়া Aston Martin DBX 707 থাকবে নরম ক্লোজ ডোর। অন্যদিকে গ্লস ব্ল্যাক ট্রিটমেন্টে যুক্ত করা হয়েছে নতুন এক্সজস্ট ডিফিউজার। ভিতরের অংশে সুইচগিয়ারের জন্য ডার্ক ক্রোম ফিনিশ রয়েছে। এছাফা এটি স্পোর্ট সিট, হিটিং ফাংশন সহ, সামনে এবং পিছনের সিটে 16-ওয়ে বৈদ্যুতিক সমন্বয় যুক্ত। সিটগুলি বিলাসিতা ও আরামের এক অসাধারণ অনুভূতি প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.