Advertisement
দেশ

মিড ডে মিলে নুন দিয়ে ভাত খাচ্ছে পড়ুয়ার, ভিডিও ভাইরাল হতেই দ্রুত ব্যবস্থা নিল প্রশাসন

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে উত্তরপ্রদেশের স্কুলগুলির চরম দশা ধরা পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, কিছু স্কুল পড়ুয়া বসে রয়েছে মাটিতে। তাদের সামনে থালায় রাখা রয়েছে সাদা ভাত। কিন্তু সেই ভাতে নেই কোনরকম সবজি ,মাছ বা মাংস। শুধুমাত্র নুন দিয়েই ওই সাদা ভাত খাচ্ছেন পড়ুয়ারা।

প্রায়ই মিড ডে মিল নিয়ে সারা দেশ থেকে কিছু অভিযোগ উঠে আসে। এবার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের অযোধ্যার একটি প্রাথমিক স্কুলের উপর। সরকার থেকে নির্দিষ্ট করে দেওয়া আছে মিড ডে মিলে পড়ুয়াদের কোন দিন কি খাবার পরিবেশন করা হবে। অভিযোগ, কোনরকম সবজির তরকারি ছাড়াই শুধুমাত্র সাদা ভাত আর নুন খেতে দেওয়া হচ্ছে পড়ুয়াদের।

এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই অযোধ্যার জেলাশাসক নীতীশ কুমার স্কুলের অধ্যক্ষকে বরখাস্ত করেছেন। তিনি জানিয়েছেন, ”ঘটনাটি নিয়ে আমি তদন্তের নির্দেশ দিয়েছি। ইতিমধ্যেই স্কুলের অধ্যক্ষকে বরখাস্ত করা হয়েছে। স্কুলের শিক্ষিকাকেও বরখাস্ত করা হতে পারে।”

অভিভাবকদের অভিযোগ, বেশ কিছু দিন ধরেই মিড ডে মিলে তাদের সন্তানদের শুধুমাত্র সাদা ভাত আর নুন দেওয়া হচ্ছে। এরপর তারা স্কুলে আসেন ঘটনাটি খতিয়ে দেখতে। অভিভাবকরা স্কুলে এসে রীতিমতো বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয় প্রশাসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.