Advertisement
অফবিট

পুজোয় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের!

আবহাওয়া আজকের

বঙ্গে এখন উৎসবের আমেজ। তার উপর অশনিসংকেত আবহাওয়া দফতরের। পুজোর মধ্যেও বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও তার পর বাড়তে চলেছে বৃষ্টি। আবার ২৮শে সেপ্টেম্বর থেকে ৩রা অক্টোবরের মধ্যে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও ৪ ও ৫ই অক্টোবর সেখানে বাড়বে বৃষ্টির পরিমাণ।

সর্বোচ্চ তাপমাত্রা : ৩২.৬° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৩.৮° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৯%
বাতাস : ১১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৭৪%

আজকের আবহাওয়া : আজ সারাদিন শহরতলি ও আশেপাশে এলাকার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর শহরে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আজ সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরর কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বুধবার সকালের মধ্যে দার্জিলিং ছাড়াও আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। তবে ২৮-এর পর থেকে ৪ অক্টোবর পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস আপাতত নেই।

সামগ্রিকভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আপাতত আবহাওয়া একইরকম থাকলেও ৪ অক্টোবরের পর থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে কোথাও তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী রবিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিশেষ করে উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। আর এই বৃষ্টি চলতে পারে ৫ই অক্টোবর পর্যন্ত। তবে তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.