Advertisement
রাজনীতি

গ্রেফতারের সময় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান PFI সমর্থকদের মুখে, ভিডিও ছড়াতেই নিন্দা শুরু

পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (PFI) সমর্থকদের বিরুদ্ধে পাকিস্তানের হয়ে স্লোগান দেওয়ার অভিযোগ উঠতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা দেশে। অতীতে কাশ্মীরের পাশাপাশি দেশের কয়েকটি প্রান্তে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে দেখা যায় কিছু সংখ্যক মানুষকে। এবার সেই আঁচ ধরা পড়লো পুনেতে।

গোটা দেশ জুড়ে একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে কিছু সংখ্যক মানুষদের ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে দেখা যায়। অভিযোগ, পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার সমর্থকরা আন্দোলন চলাকালীন এই স্লোগান দেয়। এ ঘটনার দরুণ ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে পুলিশ। এই সংক্রান্ত ভিডিওটি প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা দেশে। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি তুলেছে মহারাষ্ট্র বিজেপির পাশাপাশি অন্যান্য একাধিক মহল।

তবে আন্দোলনের সূত্রপাত কিভাবে? জানা গিয়েছে, সম্প্রতি পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া নেতৃত্বের বিরুদ্ধে গোটা ভারত জুড়ে তদন্ত চালায় এনআইএ সংস্থা। তাদের এই অভিযানের বিরুদ্ধে পাল্টা প্রতিবাদে নামে পিএফআই কর্মী সমর্থকরা। সূত্রের খবর, এদিন পুনের জেলা শাসকের অফিসের নিকট প্রতিবাদ চালানোর সময় এবং পরবর্তীতে পুলিশের গাড়িতে ওঠার সময় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে দেখা যায় তাদের। পুলিশের তরফ থেকে সম্পূর্ণ ঘটনাটির তদন্ত করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

PFI সমর্থকদের পাকিস্তানের হয়ে স্লোগান দেওয়ার বিষয়টির কড়া নিন্দা করেছে মহারাষ্ট্র বিজেপি নেতৃত্ব। এপ্রসঙ্গে বিজেপি নেতা নিতেশ রানে বলেন, “পাকিস্তানের সমর্থনে স্লোগানকারীদের রেয়াত করা হবে না।” পাশাপাশি এদিন PFI-কে নিষিদ্ধ করার সঙ্গে যারা প্রতিবেশী রাষ্ট্রের হয়ে স্লোগান দিয়েছে, তাদের ‘চুন চুনকে মারেঙ্গে’ বলে হুঁশিয়ারিও দেন বিজেপি নেতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.