Advertisement
খেলা

টি-টোয়েন্টি, কেন ১৯তম ওভারে ভুবনেশ্বরকে দিয়ে বল করালেন রোহিত? অস্ট্রেলিয়ার কাছে হারের পর প্রশ্ন ছুঁড়েছেন সমর্থকরা

দরকার হয়তো শামিকেই

গতকাল (মঙ্গলবার) অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় রোহিত শর্মারা। এরপরই অধিনায়কের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে। একই ভুল বারংবার। এদিন ফের ভুবনেশ্বর কুমারকে ১৯ তম ওভারে বল করতে পাঠান রোহিত। অজিদের বিরুদ্ধে যাও জেতার আশা ছিল তাও নিভে যায়। কিন্তু কেন ভুবিকে ওই ওভারে বল করতে পাঠালেন অধিনায়ক? প্রশ্ন ছুঁড়ছেন সমর্থকরা।

এদিন ১৭ ওভারের শেষে জেতার জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৮ রান। এই অবস্থাতেও ভারত জিততে পারত। কিন্তু সেই আশা আর বাঁচিয়ে রাখেননি ভুবনেশ্বর। প্রথম বলটিই করন ওয়াইড। পরের তিন বল থেকে অস্ট্রেলিয়ার আসে আরও তিন রান। শেষ তিন বলে তিনটি চার মারেন ম্যাথু ওয়েড। এর ফলে এক ওভার থেকেই আসে ১৬ রান।

শেষ ওভারে লক্ষ্য মাত্রা দাঁড়ায় মাত্র ২ রান। শুধু তাই নয়, এদিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ওভারে একটিও উইকেট না নিয়ে ৫২ রান দেন ভুবি। ১৯তম ওভারে তাঁর বোলিং কতটা খারাপ, এশিয়া কাপের দু’টি ম্যাচের উদাহরণ দিলেই বোঝা যাবে।

সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ছিল ভারতের। সেই ম্যাচে পাকিস্তানের জিততে ১২ বলে ২৬ দরকার ছিল। একটি ছয় এবং দু’টি চার-সহ সেই ওভারে ১৯ রান দেন ভুবনেশ্বর। সেই ওভারেই ম্যাচ বেরিয়ে যায়। শ্রীলঙ্কা ম্যাচেও সেই একই দৃশ্য। ওই ম্যাচে ১২ বলে শ্রীলঙ্কার জিততে দরকার ছিল ২১। ভুবি দিয়ে বসেন ১৪ রান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রয়েছেন ভুবনেশ্বর। আর মহম্মদ শামিকে স্ট্যান্ডবাই হিসাবে রাখা হয়েছে। অনেকেই মনে করছেন, নির্বাচকদের এই সিদ্ধান্ত ব্যুমেরাং হতে পারে। নির্বাচকদের যুক্তি, টি-টোয়েন্টিতে আর ভাবা হচ্ছে না শামিকে। তাঁকে টেস্ট এবং এক দিনের ক্রিকেটের জন্য তৈরি রাখা হচ্ছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে শামিরই থাকার কথা ছিল। শেষ মুহূর্তে কোভিড হয়ে যাওয়ায় দল থেকে ছিটকে যান বাংলার এই বোলার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.