Advertisement
রাজনীতি

‘ব্যাপক হবে পঞ্চায়েত ভোট’, বক্তব্য কেষ্টর

পুরোনো একটি মামলায় বিধাননগর বিশেষ আদালতে নিয়ে আসা হয়েছে অনুব্রতকে

বৃহস্পতিবার সকালে আসানসোল সংশোধনাগার থেকে কলকাতা বিধাননগর বিশেষ আদালত নিয়ে আসা হয়েছে অনুব্রত মন্ডলকে। এদিনই ফের একবার মুখ খুললেন কেষ্ট। আসন্ন পঞ্চায়েত ভোট নিয়ে বীরভূম জেলা তৃণমূল সভাপতির মুখ থেকে দুটি শব্দ ফুটল।

এদিন আসানসোল আদালতের বাইরে তৃণমূলের দাপটে নেতা অনুব্রতকে জিজ্ঞাসা করা হয়, পঞ্চায়েত ভোটে কী হতে চলেছে? উত্তরে তিনি শুধু বলেন, ‘ব্যাপক হবে’। এর পর বীরভূমের এই বাহুবলী নেতাকে একটি বিশেষ সংবাদমাধ্যমের প্রশ্ন শুনে রাগতেও দেখা যায়। শরীর কেমন আছে প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ভালো নেই’।

এদিন সকাল ৬টা ৪৫ নাগাদ অনুব্রতকে আসানসোল সংশোধানাগার থেকে বার করে গাড়িতে তোলা হয়। একটি বাতানুকূল গাড়িতে বসিয়ে পুলিশ তাঁকে বিধাননগর নিয়ে আসে। সূত্রের খবর, অনুব্রতকে যে গাড়িতে করে বিধাননগর বিশেষ আদালতে নিয়ে আসা হয়েছে তার সামনে ও পিছনে অন্য গাড়িতে পুলিশ স্কোয়াডও ছিল।

বামফ্রন্ট আমলে ২০১০ সালে পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোট থানা এলাকার একটি বিস্ফোরণ ঘটে। এই মামলায় বিধাননগরের এমপি-এমএলএ আদালত অনুব্রতকে বৃহস্পতিবার হাজিরার নির্দেশ দিয়েছে। ২০১০-এ মঙ্গলকোট থানায় কেষ্টর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছিল। চার্জশিটেও তাঁর নাম ছিল। কিন্তু তৃণমূল সরকার গঠনের পর দাপট বাড়ে অনুব্রতের।

তাই তাঁকে বিশেষ আইন-আদালতও করতে হয়নি। তবে এই মুহূর্তে গরু পাচার মামলায় আসানসোল সংশোধনাগারে রয়েছেন তৃণমূলের এই বিশিষ্ট নেতা। তাই এখন যদি এই মামলায় তিনি যদি হাজির না হন তা হলে পুলিশের দিকে আঙুল উঠতে পারে। সেকারণেই ওই পুরনো মামলায় অনুব্রতকে বিধাননগর বিশেষ আদালতে নিয়ে যাওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.