Advertisement
অফবিট

পৃথিবীর ৮টি এমন ভয়ংকর পোকা যা কামড়ালে আপনার মৃত্যু পর্যন্ত হতে পারে!

আমরা সাধারণত সকলেই বড় বড় কোন পশু দেখলে আতঙ্কিত হই। সেক্ষেত্রে খুব ছোটখাটো পোকামাকড় দেখলে আমরা খুব একটা ভয় পাই না। প্রথমেই আমাদের মধ্যে ভাবনা আসে যে এত ছোট পোকায় বা আমাদের কি করবে। সে ক্ষেত্রে আমরা আপনাদের কে জানিয়ে রাখি পৃথিবীতে এমন কিছু ভয়ঙ্কর পোকা আছে যারা মানুষের জন্য খুবই ক্ষতিকর। আজকের এই প্রতিবেদন সেই সকল ভয়ংকর পোকামাকড়দের কে নিয়েই। যার মাধ্যমে আমরা আপনাদেরকে আগেভাগে সতর্ক করতে পারি। তাহলে চলুন বেশি দেরি না করে দেখে নিন সেই পোকা গুলি কি কি –

১) Fleas (ফ্লিচ) – মারাত্মক ক্ষতিকর ছোট দেখতে এই পোকা প্লেগের মতো মারণ রোগ ছড়াতে ওস্তাদ। প্রাণীদের শরীরে রক্ত চুষে তার মধ্যে সেই মারণ রোগ ঢুকিয়ে দেয়। এর হাত থেকে বাঁচতে গেলে পশুপাখি ও মানুষদের খুবই পরিষ্কার থাকতে হবে।

২) TSETSE FLY (সিসি ফ্লাই) – আফ্রিকান এই মাছ গুলি স্লীপইং সিকনেস নামের বিশেষ রোগ ছড়ায়। মূলত মানুষের মধ্যেই এটার দেখা পাওয়া যায়।

৩) Ribbon Worms (রিব্যন ওয়ামস) – সুতোর মতো দেখতে এই প্রাণী মুখ থেকে মাকড়সার জালের মতো একটি বস্তু সামনে ছুঁড়ে মারে। যার ফলে তার মৃত্যু পর্যন্ত হতে পারে। যে কারণে রিব্যন ওয়ামস প্রাণীটিকে সবাই ভয় পায়।

৪) BOT FlY (বট ফ্লাই) – এই মাছি মানুষের ত্বকের উপরে ডিম পারে। আর তারপরে সেই লার্ভা গুলি ত্বকের মধ্যে দিয়ে ভিতরে চলে যায়। যার ফলে খুবই জ্বালা শুরু ও হয় এমনকি মৃত্যু পর্যন্ত হতে পারে।

৫) GIANT WATER BUG (জায়ান্ট ওয়াটার বাগ) – জলের মধ্যে বাস করা এই পোকা খুবই ভয়ঙ্কর। মানুষকে কামড়ালে এলার্জি ও জ্বালা শুরু হয়। যে কারণে মানুষও এই পোকার থেকে বেঁচে থাকে।

৬) FIRE ANT (ফায়ার আন্ট) – তাদের প্রচন্ড রাগের জন্য এই ধরণের নাম দেওয়া হয়েছে। দলবদ্ধ ভাবে বসবাস করে ও একসাথে আক্রমণ করে। তাই হিংস্র এই পিঁপড়ের থেকে সবসময় দূরে থাকা উচিত।

৭) GIANT HORNET (জায়ান্ট হরনেট) – জাপানের এই বিশেষ মৌমাছি মানুষকে কামড়ালে প্যারালাইসড ও কিডনি ফেলের মতো সমস্যা হয়ে যায়। তাই অবশ্যই এই মৌমাছি দেখলে পালিয়ে যান।

৮) KILLER BEE (কিলার বি) – সাধারণ মৌমাছির মতো দেখতে হলেও এই মৌমাছি একসাথে আক্রমণ করে। যার ফলে যাকে একবার ধরবে তার অবস্থা খুবই খারাপ হয়ে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.