Advertisement
অফবিট

২০,০০০ টাকা পেতে পারেন এই ব্যাংকে একাউন্ট থাকলে!

কথায় আছে,খেয়ে দেয়ে বাঁচে ধন , তারে কয় উপার্জন। ধন-সম্পত্তি বলে কথা। দেশের প্রায় বেশির ভাগ মানুষই ব্যাঙ্কিং(BANK) পরিষেবার ওপরেই নির্ভর করেন কখনও ব্যবসা বানিজ্যের খাতিরে আবার কখনও উপার্জন করা টাকা পয়সা নিরাপদে গচ্ছিত করে রাখতে অথবা সরকারি আর্থিক সুবিধা পেতে। সরকারি বিভিন্ন প্রকল্পও আছে এর পাশাপাশি। যে প্রকল্পের টাকা গুলি গ্রাহকের অ্যাকাউন্টে সরকারি তরফ থেকে সরাসরি ঢুকিয়ে দেওয়া হতো। সেখান থেকেই গ্রাহক তার নির্দিষ্ট অ্যাকাউন্ট মারফৎ যাবতীয় লেনদেন সম্পন্ন করেন।

সরকারি -বেসরকারি মিলিয়ে কয়েকশ ব্যাঙ্কিং পরিষেবা রয়েছে দেশের মাটিতে। তার মধ্যে প্রথম শাড়িতেই রয়েছে এসবিআই অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

বেশ কয়েক বছর আগেই গ্রাহকদের টাকা লেনদেনের সুবিধার কথা মাথায় রেখে চালু হয়েছে এটিএম পরিষেবা। তার পাশাপাশি নেট ব্যাঙ্কিং পরিষেবা চালু হয়েছে। ডোর স্টেট ব্যাংকিং (DOOR STATE BANKING)  পরিষেবা চালু হয়েছে গ্রাহকদের সুবিধার্থে জন্য। এই পরিষেবার আওতায় খোদ ব্যাঙ্কই যে কোনও রকম পরিষেবা প্রদানের ক্ষেত্রে আসবে আপনার বাড়ির দরজায় । 

নেট ব্যাঙ্কিং পরিষেবার ওপরেই আপাতত ভরসা রাখছেন দেশের অনেক মানুষই। এড়িয়ে চলছেন ব্যাঙ্কে গিয়ে লেনদেনের ঝামেলা ঝক্কি। যার জন্য ব্যাংকের দোরগোড়ায় আর যেতে হবে না গ্রাহকদের। কারণ ব্যাংকে যাওয়া মানেই একটা লম্বা লাইনের ফাপরে পড়া। তাতে গ্রাহকদের পাশাপাশি ব্যাঙ্কের কর্মচারীদেরও ভীষনরকমের অসুবিধায় পড়তে হয় প্রতিনিয়ত। কিন্তু ব্যাপারটা যদি এরকম হয় যে ব্যাংক নিজে আপনার দরজায় আসলো? কিন্তু শুধু বাড়ির দরজায় নয় এবার স্টেট ব্যাঙ্কের শাখায় অ্যাকাউন্ট থাকলেই আপনি পেয়ে যাবেন বাড়িতে বসেই নগদ কুড়ি হাজার টাকা । তার জন্য আপনাকে কিছু নিয়ম অবশ্যই পালন করতে হবে। চলুন চটপট করে জেনে নেওয়া যাক কি করে বাড়ি বসেই পেয়ে যাবেন ২০ হাজার টাকা।

এক্ষেত্রে গ্রাহক কে প্রথমেই 1800111103 নম্বরে সরাসরি ফোন করে যোগাযোগ করতে হবে । তারপর ব্যাংকের কর্মী সময় মতন আপনার সঙ্গে যোগাযোগ করে নেবে। তারপর সরাসরি আপনার বাড়ির দরজায় চলে আসবে ব্যাংকের কর্মী। পাশাপাশি আপনি যদি স্টেট ব্যাঙ্কের YONO APP ব্যবহার করেন ,তাহলে সেখান থেকেও সরাসরি ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করতে পারেন । তারপরই পাবেন এই ২০ হাজার টাকার সুবিধা । 

তবে এই বিষয়ে গ্রাহক কে যে কাজ গুলি করতে হবে সেগুলি হল , 

১) SBI – এর যে কোনও শাখায় নির্দিষ্ট অ্যাকাউন্ট থাকতে হবে । 

২) অ্যাকাউন্টের কেওয়াইসি (KYC) আপডেট ঠাকা বাঞ্ছনীয় । 

৩) ব্যাঙ্ক অ্যাকাউন্টে আঁধার এবং ফোন নম্বর লিংক বা সংযোগ থাকতে হবে ।

৪) এক্ষেত্রে গ্রাহকের বাড়ি থেকে ব্যাঙ্কের দুরত্ব পাঁচ কিলোমিটারের মধ্যে হতে হবে ।  

তবে আর দেরি কেন? এক্ষুনি চলে যান আপনার নিকটবর্তী এসবিআই শাখায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.