Advertisement
অফবিট

New Business Idea : এখনইএই ব্যবসা শুরু করলে সরকার দেবে ৫০%

“বাঁশ কেন ঝাড়ে , এসো আমার ঘাড়ে” ,- চলতি কথা অবশ্য প্রবাদ বাক্য । যেচে বিপদের আশংকায় অনেক বাঙালীই খুব সহজেই এই উদাহরণ তুলে ধরেন অকছর । কিন্তু জানেন কি সেই ঝাড়ের বাঁশই আপনার লাখপতি হওয়ার স্বপ্নকে পূরণ করতে পারে এক নিমেষেই । তাহলে বিষয়টি স্পষ্ট করেই বলাই ভালো ।
আসলে বিগত কয়েক বছর যাবত মহামারীর কোপে পড়ে গোটা বিশ্বের অর্থনৈতিক অবস্থা বেশ করুন । তার ওপর গোদের ওপর বিষ ফোঁড়ার মতো রাশিয়া- ইউক্রেন যুদ্ধ । কিন্তু শুধু বেছে নিলেই তো হবেনা । কারণ ব্যবসা করতে দরকার মূলধন অর্থাৎ পুঁজি। পাশাপাশি দরকার উপযুক্ত পরিকল্পনা তার সঙ্গে রয়েছে পর্যাপ্ত শ্রম ।
চিন্তা নেই টাকা দেবে সরকার, তবে পুরোটা নয় , অর্ধেক । তাই বা কম কি । আজ আমরা এমন একটি ব্যবসার কথা আপনাদের সামনে তুলে ধরবো যে ব্যবসায় একবার মাত্র ইনভেস্ট অর্থাৎ পুঁজি বিনিয়োগ করলে ৪০ বছর পর্যন্ত নিশ্চিন্তে বহাল তবিয়তে আপনি আপনার ব্যবসার থেকে লাভ পাবেন পুরোমাত্রায় । শুধু তাই নয় এই ব্যবসার পুঁজি হিসাবে সরকারি ভাবে আপনি সহজেই পাবেন হাফ অর্থাৎ অর্ধেক সাহায্য ।
সম্প্রতি এই ব্যবসা টি হল বাঁশের ব্যবসা । শুনতে অবাক লাগলেও বিষয়টি একেবারে সত্য । কারণ গোটা পৃথিবী জুড়ে রয়েছে প্রায় ১৪০০ রকমের বাঁশ গাছের প্রজাতি । এই বঙ্গে অবশ্য গ্রামীণ এলাকায় এখনও বহু জায়গায় দেখা যায় বাঁশের ঝাড় । কিন্তু এই বাঁশ থেকেই আপনি সহজে হতে পারেন একজন উদ্যোগ পতি এবং লাখ পতি। এমনকি দীর্ঘ মেয়াদি লাভের ক্ষেত্রে বাঁশ গাছ চাষের কোনও বিকল্প নেই বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। বাঁশ গাছের চাষের ব্যবসায় একবার বিনিয়োগ করলেই আপনি ৪০ বছর পর্যন্ত লাভ পেতে পারেন। এছাড়াও বছরে লক্ষ লক্ষ টাকা রোজগার করতে পারেন খুব সহজে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.