Advertisement
দেশ

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে কোটি টাকার প্রতারণা! এসইএল টেক্সটাইলের ডিরেক্টরকে গ্রেফতার করল সিবিআই

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে ১৫৩০ কোটি টাকার প্রতারণা। এই জালিয়াতি প্রকাশ্যে আসতেই লুধিয়ানা-ভিত্তিক কাপড় প্রস্তুতকারী সংস্থা এসইএল টেক্সটাইলের ডিরেক্টরকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। শুক্রবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। অভিযুক্ত ডিরেক্টরের নাম নীরজ সালুজা।

এর আগে ২০২০-র ৬ই অগস্টে পঞ্জাবের এই কাপড় প্রস্তুতকারী সংস্থার ডিরেক্টরদের আটক করা হয়েছিল। পঞ্জাবের মালউত, নওয়ানশহর, রাজস্থানের নেমরানা এবং হরিয়ানার হানসিতেও এই সংস্থার অফিস এবং কারখানা রয়েছে। সেখানেও তল্লাশি চালানো হয়েছিল। সেই সময় সিবিআই আধিকারিকদের হাতে অনেক তথ্য উঠে আসে।

তার পর থেকেই এই কাপড় প্রস্তুতকারী সংস্থার ডিরেক্টরদের উপর নজর রাখতে শুরু করে তদন্তকারীরা। এই সংস্থার ডিরেক্টরদের অন্যতম ছিলেন সালুজা। সংস্থার বিরুদ্ধে অভিযোগ ছিল, সালুজা-সহ বাকি অভিযুক্তেরা সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে ব্যবসার নামে বিপুল পরিমাণ ঋণ নিয়ে তা বিভিন্ন আলাদা আলাদা অ্যাকাউন্টে পাঠিয়ে দেন।

কম টাকায় কাঁচামাল এবং যন্ত্রাংশ কিনে ব্যাঙ্কের কাছে ভুয়ো বিলও পেশ করা হয় সংস্থার তরফে। সেই ঋণের কিস্তি শোধ করাও হয়নি। পাশাপাশি ব্যাঙ্কের তরফে আয়-ব্যয়ের হিসাব চাইলে তা-ও দেওয়া হয়নি। সিবিআই জানিয়েছে, তদন্ত চলাকালীন সালুজা কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের সহযোগিতা করেননি। এমনকি তাঁর বয়ানে অসঙ্গতি ছিল বলেও দাবি সিবিআই আধিকারিকদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.