Advertisement
রাজনীতি

তর্পণ বিতর্কে বিধানসভার স্পিকারকে পাল্টা আক্রমণ শানলেন মদন মিত্র

মহালয়ার দিন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষের ছবিতে মালা পরিয়ে তর্পণ করেন মদন মিত্র। তৃণমূল বিধায়কের এহেন আচরণের সমালোচনা করেছেন অনেকেই। এমনকি বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। আর এবার স্পিকারকে পাল্টা কটাক্ষ ছুড়ে দিলেন মদন মিত্র।

মদন মিত্রের মহালয়ার দিন এহেন আচরণে বিধানসভা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, “এগুলো কখনোই ভালো দৃষ্টান্ত স্থাপন করার বিষয় নয়। মিডিয়ার সামনে কেবলমাত্র publicity পাওয়ার জন্য এসব কর্মকাণ্ড করা হয়ে থাকে। তবে উনি যদি এসব কাণ্ড না ঘটান, তবেও মদন মিত্রই থাকবেন। নিজের কাজ নিজেকে করে যেতে হবে। সাংবাদিকদের বলছি, এই যে পাবলিসিটি হচ্ছে, তা আপনারা দিয়েছেন। আমি আর কি বলব?”

বিমানবাবুর সেই বক্তব্যের প্রেক্ষিতে মদনের জবাব, “বিমান বন্দ্যোপাধ্যায় বিধানসভার স্পিকার, তৃণমূল কংগ্রেসের নন।” বিমানের উদ্দেশ্য মদন মিত্র বলেন, “নতমস্তকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। উনি বলেছেন, মদন মিত্র তো এমনিতেই মদন মিত্র। এসব যদি না করত, তাহলেও পারতেন। এটা আমি মেনে নিচ্ছি। কিন্তু আমি বলতে চাই, আপনি বিধানসভার স্পিকার, তৃণমূল কংগ্রেসের নন। আপনার সামনে আমাকে রেজিস্টার মাতাল বলার পাশাপাশি গালিগালাজ করে শুভেন্দু অধিকারী। বিধানসভায় কোন মন্তব্য করছে, তা সেখানে এক্সপাঞ্জ করা যায় না। ঘটনাটি বিধানসভার নয়।”

উল্লেখ্য, মদন মিত্রের এহেন কর্মকাণ্ডের পাশে দাঁড়ায়নি তাঁর দলও। কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, “দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারীদের সঙ্গে তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক মত পার্থক্য রয়েছে। তবে আমরা সবার দীর্ঘায়ু কামনা করি। যারা জীবিত, তাদের তর্পণ কখনোই হয় না।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.