Advertisement
রাজনীতি

রাম রূপে পূজিত হচ্ছেন যোগি, তৈরি হয়েছে মন্দির!

এবার যোগি পূজা! মুখ্যমন্ত্রীর নামে আস্ত মন্দির তৈরি হয়েছে উত্তরপ্রদেশে। অযোধ্যায় প্রয়াগরাজ- অযোধ্যা হাইওয়ের উপরে ভরতকুন্ডে মুখ্যমন্ত্রীর নামে হয়েছে একটি মন্দির। সেখানেই যগি আদিত্যনাথকে রামরূপে পুজো করছেন এলাকার মানু। রোজ সন্ধ্যায় ধুমধাম করে চলছে যোগীর পুজো। বিলি করা হচ্ছে প্রসাদও।

জানা গিয়েছে, ওই মন্দিরে রয়েছে গেরুয়া বস্ত্র পরা যোগি আদিত্যানাথের বিগ্রহ। ঠিক রামের আদলেই তৈরি। তাঁর হাতেও রয়েছে ধনুক। মুখ্যমন্ত্রীর নামে ওই মন্দির তৈরি করে ফেলেছেন প্রভাকর মৌর্য নামে এক যোগিভক্ত। মন্দির তৈরিতে খরচ হয় প্রায় ৯ লাখ টাকা। রামায়ণ অনুসারে, বনবাসে যাওয়ার সময় রামকে ওই জায়গাতেই বিদায় দেন ভরত।

খুব ছোট হলেও বেশ একটি বড়সড় এলাকা ঘিরে তৈরি হয়েছে ওই মন্দির। সেখানে ঢুকলেই দেখা যাচ্ছে দেওয়াল ঘেঁসে হাসিমুখে দাঁড়িয়ে রয়েছে আদিত্যনাথের মূর্তি। হাতে আবার তার ধনুক। এক ঝলকে দেখলে তাঁকে অনেকটা রামায়ণ ধারাবাহিকের রামের মতোই দেখতে লাগে। সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে প্রভাকর মৌর্য জানান, ‘রামমন্দির তৈরি করার অন্যতম কারিগর যিনি তাঁকেই আমি পুজো করছি।

উত্তরপ্রদেশে যোগির নামে মন্দির তৈরির খবর প্রকাশ্যে আসতেই কটাক্ষ করতে শুরু করেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। তিনি টুইট করে বলেন, ‘ইনি তো মোদির থেকেও দুই ধাপ এগিয়ে গিয়েছেন। এখন প্রশ্ন হলো, কে আগে আছেন?’

বিজেপির নেতার নামে মন্দির তৈরির তালিকায় শুধু আদিত্যনাথই নয়, রয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। মহারাষ্ট্রের পুনেতে এক ব্যক্তি তৈরি করে ফেলেছেন মোদি মন্দির। পুনের উন্দা এলাকায় ওই মন্দিরটি তৈরি করেছেন ৩৭ বছর বয়সী বিজেপি কর্মী ময়ূর মুন্দ্রে। মন্দিরে স্থাপন করা হয়েছে মোদির একটি আবক্ষ মূর্তি। লাল পাথরের তৈরি ওই মন্দিরটি গত বছর স্বাধীনতা দিবসের দিন উদ্বোধন করেন মুন্দ্রে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.