Advertisement
রাজনীতি

সপরিবারে বিজেপিতে যোগ দিচ্ছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং, তবে স্ত্রী থাকছেন কংগ্রেসেই !

অবশেষে জল্পনার অবসান। গেরুয়া শিবিরে যোগ দিতে চলেছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পঞ্জাব লোক কংগ্রেসের প্রধান ক্যাপ্টেন অমরিন্দর সিং। সোমবার দিল্লিতে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন তিনি। পাশাপাশি নিজের দল পঞ্জাব লোক কংগ্রেসকে সঙ্গে একীভূত করবেন ক্যাপ্টেন।

জানা গিয়েছে, অমরিন্দরের সঙ্গে পদ্ম শিবিরে যোগ দিচ্ছেন তাঁর ছেলে রণ ইন্দর সিং, মেয়ে জয় ইন্দর কৌর, নাতি নির্বাণ সিং। তবে এখনও পর্যন্ত যা খবর তাতে, অমরিন্দরের স্ত্রী কংগ্রেস সাংসদ পরনীত কৌর এখনও কংগ্রেসেই থাকবেন।

গত বিধানসভা নির্বাচনের আগে ক্যাপ্টেন অমরিন্দর সিং কংগ্রেস ছেড়ে বেরিয়ে আসেন। আর গঠন করেন নিজের দল পাঞ্জাব লোক কংগ্রেস। বিজেপির সঙ্গে জোটও করেন। সেই সময় অমরিন্দর সিং-এর ছেলে রণ ইন্দর সিং বিজেপির সঙ্গে জোট এবং প্রার্থী নির্বাচনে মুখ্য ভূমিকা নেন। কিন্তু আম আদমি পার্টির ঝড়ে সব কিছু ওলট-পালট হয়ে যায়।

বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে পাঞ্জাবে সরকার গড়ে আম আদমি পার্টি। এরপর থেকে নানান রাজনৈতিক পরিকল্পনা নেয় বিজেপি। এছাড়া বহুদিন থেকেই পাঞ্জাবে শিখ সম্প্রদায়ের একজন মজবুত কাউকে খুঁজছিলেন মোদি। সেই অভাব মিটিয়েছে ক্যাপ্টেন অমরিন্দর। তাছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গেও ক্যাপ্টেনের সম্পর্কও যথেষ্ট ভালো।

কিন্তু সমস্যার বিষয় হল, ভারতীয় জনতা পার্টি ৭৫ বছরের বেশি বয়সের নেতাদের ভোটের টিকিট দেয় না। এখন অমরিন্দরের বয়স ৮০ বছর। তাই তাঁর টিকিট পাওয়া সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে ক্যাপ্টেনের জায়গায় তাঁর মেয়ে জয় ইন্দর কৌর সমস্ত রাজনৈতিক দায়িত্ব সামলান। তাই আগামী বিধানসভা নির্বাচনে জয় ইন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.