Advertisement
রাজনীতি

দলীয় কর্মীদের উদ্দেশ্যে আজ বার্তা দেবেন মমতা! ঠিক হতে পারে পঞ্চায়েত নির্বাচনের রণকৌশল

সামনেই পঞ্চায়েত ভোট। তার আগেই দলীয় অনুশাসন ও শৃঙ্খলার বিষয়ে বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরে দলের সাংগঠনিক সভায় কর্মীদের কড়া বার্তা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দলীয় অনুশাসন ও শৃঙ্খলার বিষয়ে পাঠ দেবেন তৃণমূল নেত্রী। সভায় মূল বক্তা মমতা ছাড়াও গাইডলাইন দেবেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই সভায় দলকে গাইড লাইন দেওয়ার পাশাপাশি দলে কেউ ব‌্যক্তি স্বার্থ চরিতার্থ করলে তা যে নেতৃত্বের তরফে বিন্দুমাত্র বরদাস্ত করা হবে না তাও স্পষ্ট করে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া একইসঙ্গে কেন্দ্রীয় সরকার ও বিজেপির চক্রান্তের বিরুদ্ধে তৃণমূলের তরফে পালটা লড়াইয়ের কী কী রণকৌশল নেওয়া হচ্ছে তাও এদিন জানিয়ে দেবেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

তৃণমূলের দাবি, বিধানসভা ভোটের পর থেকে বিজেপি রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে সিবিআই ও ইডিকে বাংলার মন্ত্রী, সাংসদ ও তৃণমূল নেতৃত্বের পিছনে লাগিয়ে দিয়েছে। পার্থ চট্টোপাধ‌্যায় ও অনুব্রত মন্ডল গ্রেপ্তারের পর মলয় ঘটকের বাড়িতে সিবিআই অভিযান হয়েছে। এই প্রেক্ষাপটে নেতাজি ইন্ডোরে সাংগঠনিক সভা দলীয় কর্মীদের কাছে খবুই গুরুত্বপূর্ণ।

আসন্ন ভোটের কথা মাথায় রেখে এই বৈঠকে পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি, গ্রামীণ ব্লক তৃণমূল সভাপতি, সমস্ত পুরসভার কাউন্সিলর, জেলাপরিষদের সদস‌্য ও কর্মাধ‌্যক্ষদের আমন্ত্রণ জানানো হয়েছে। দলীয় সমস্ত বিধায়ক ও সাংসদ ছাড়াও কলকাতা ও বিধাননগর পুরসভার সমস্ত কাউন্সিলর, মেয়র পারিষদ ও বরো চেয়ারম‌্যানদেরও ডাকা হয়েছে। সকাল ১১টায় পৌঁছে সকলের নাম নথিভুক্ত করার কথা।

তৃণমূল কংগ্রেসের রাজ‌্য সভাপতি সাংসদ সুব্রত বক্সি বুধবার জানিয়েছিলেন, ‘‘যাঁদের কাছে দলের তরফে আমন্ত্রণপত্র পৌঁছেছে একমাত্র তাঁরাই সভায় প্রবেশ করতে পারবেন।’’ নেতাজি ইন্ডোরে এদিন সভার শেষ মুহূর্তের প্রস্তুতি দেখে এসছেন রাজ‌্য মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, অরূপ বিশ্বাস, বৈশ্বানর চট্টোপাধ‌্যায়, মেয়র পারিষদ সন্দীপরঞ্জন বক্সি প্রমুখ।

ইন্ডোরে মূল মঞ্চ ছাড়াও আরও দু’টি মঞ্চ হয়েছে। মূল মঞ্চে প্রথমে মমতা ছাড়া অভিষেক ও সুব্রত বক্সি থাকবেন। পরে নেত্রীর নির্দেশমতো দলের কর্মসমিতির সদস‌্য-সহ অন‌্য নেতৃত্বকে ডাকা হবে। অন‌্য দু’টি পৃথক মঞ্চে মন্ত্রী ও সাংসদরা বসবেন। ইন্ডোরের ফ্লোরে বিধায়ক, রাজ‌্য কমিটির সদস‌্য, জেলপরিষদের সদস‌্য, পুরপ্রধান, কলকাতার মেয়র পারিষদ ও বরো চেয়ারম‌্যানরা থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.