Advertisement
রাজনীতি

আসন্ন লোকসভা নির্বাচনে বিরোধী দলগুলিকে এক হয়ে বিজেপিকে ৫০ টি আসনে নামানোর ইঙ্গিত, কিছুক্ষণ পরেই নিজের মন্তব্যে বেঁকে বসলেন নীতীশ কুমার

কোনো সংখ্যার কথা বলছেন না বলে দাবি করেন বিহার মুখ্যমন্ত্রী

গতকাল (রবিবার) বিরোধী দলগুলিকে এক হয়ে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপিকে ৫০ টি আসনে নামানোর ইঙ্গিত দেন নীতীশ কুমার। তারপর কিছু সময় পেরোতে না পেরোতেই নিজের বক্তব্যেই U-Turn বিহার মুখ্যমন্ত্রীর।

এদিন নীতীশ কুমার বলেন, ‘সকল বিরোধী দল যদি ঐক্যবদ্ধ ভাবে লড়াই করতে পারে, তাহলে ২০২৪ লোকসভা নির্বাচনে বিজেপিকে ৫০ টি আসনে নামানো যাবে’। তবে কিছু সময় যেতে না যেতেই নিজের বক্তব্য থেকে বেঁকে বসেন বিহারের মুখ্যমন্ত্রী। ৫০ টি আসন প্রসঙ্গে তিনি বলেন, “কোন সংখ্যার কথা বলছি না। তবে ২০২৪ লোকসভা নির্বাচনে সকল বিরোধী দলগুলি ঐক্যবদ্ধ হলে আমরা বড় সাফল্য পাব।”

সম্প্রতি, মণিপুরে একদিন ৫ জেডিইউ বিধায়ক পদ্ম শিবিরে যোগদান করেন। গতকাল জেডিইউ-এর বৈঠক শেষে বিজেপিকে কটাক্ষ করে নীতীশ কুমার বলেন, “বর্তমানে গোটা দেশে যা হয়ে চলেছে, তা থেকে এটাই প্রমাণিত হচ্ছে যে, এক শ্রেণীর মানুষ কি ধরনের কাজ করে চলেছে। অন্য দল ভাঙিয়ে ওরা যে লোক এনে চলেছে, এটা কি সাংবিধানিক?”

একইসঙ্গে মণিপুরে বিধায়কদের দলত্যাগ প্রসঙ্গে নীতীশ বলেন, “আমরা যখন বিজেপি থেকে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিই, তখন অন্যান্য সকল রাজ্যের নেতাদের সঙ্গে কথা হয়েছিল। মণিপুরের যে বিধায়করা বর্তমানে বিজেপিতে যোগদান করেছে, তারাও ওই সময় আমাদের শুভেচ্ছা জানায়। অথচ এরাই দলত্যাগ করে বসলো। বিজেপি যেভাবে অন্য দল ভাঙিয়ে লোক নিয়ে চলেছে, তা অনুচিত।”

উল্টোদিকে এদিন বিহারের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ ছুড়ে দিয়েছে মণিপুরের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আমাদের রাজ্যে বিজেপির জনপ্রিয়তা ক্রমশ বেড়ে চলেছে। জেডিইউ থেকে আমাদের বিজেপি যথেষ্ট ভালো। সেই কারণেই ওখান থেকে একাধিক নেতাকর্মী আমাদের দলে এসে চলেছে। আমরা তাদের স্বাগত জানাই।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.