Advertisement
বিনোদন

বয়কট ট্রেন্ডকে বুড়ো আঙুল দেখিয়ে ৫০ শতাংশ বৃদ্ধি দেখালো ‘‌ব্রহ্মাস্ত্র’‌, মাত দিল ‘‌দ্য কাশ্মীর ফাইলস’‌কে

ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান:‌শিবা আবার ট্র‌্যাকে ফিরে এসেছে। পরপর চারদিন ঘরোয়া বক্সঅফিসে এই সিনেমা বড় ধরনের পতন দেখার পর দ্বিতীয় সপ্তাহান্তে ফের নিজেকে তুলে ধরেছে ‘‌ব্রহ্মাস্ত্র।’‌ ১৭ সেপ্টেম্বর, দ্বিতীয় শনিবার, এই সিনেমা গোটা ভারত জুড়ে ৫০ শতাংশ বৃদ্ধি দেখিয়েছে। শুধু তাই নয়, এই সিনেমা গ্লোবাল আয়ের দিক থেকেও দ্য কাশ্মীর ফাইলসকে ছাড়িয়ে গিয়েছে ‌যা এই বছরের সর্বোচ্চ আয়কারী হিন্দি সিনেমায় পরিণত হয়েছিল।

বক্স অফিসের খরা কাটিয়ে বলিউডের হাল ফিরিয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। পরপর কয়েকটি বিগ বাজেট ছবির পতনের পর ৪০০ কোটি টাকার ব্রহ্মাস্ত্রও বয়কটের মুখে পড়েছিল। ছবিটি ফ্লপ করার জন্য চেষ্টার কসুর করেননি বয়কটপন্থীরা। কিন্তু ব্রহ্মাস্ত্রকে আটকানো যায়নি। বাণিজ্যিক সূত্রের খবর, আলিয়া ভাট ও রণবীর কাপুর অভিনীত অয়ন মুখোপাধ্যায়ের সিনেমা শনিবার গোটা দেশজুড়ে সব ভাষায় ১৫.‌৫–১৬ কোটি টাকার মধ্যে আয় করেছে। যদি শুক্রবার ও বৃহস্পতিবারের সঙ্গে তুলনা করা যায় তবে বলা যেতে পারে ১০.‌৫ কোটি আয় হয়েছে শুক্রবার ও ৯ কোটির ওপর ব্যবসা করতে পেরেছে বৃহস্পতিবার, এখনও পর্যন্ত একদিনে সবচেয়ে কম আয় এই সিনেমার। সব মিলিয়ে ঘরোয়া বক্সঅফিসে এই সিনেমার সংগ্রহ ২০০ কোটি হলেও বিশ্বজুড়ে এই সিনেমা প্রায় ৩৫০ কোটি ছুঁয়ে ফেলেছে। এর অর্থ হল, বছরের সর্বাধিক আয়যুক্ত সিনেমা দ্য কাশ্মীর ফাইলসের আজীবন আয় করা ৩৪০ কোটির গণ্ডী অতিক্রম করে ফেলেছে ‘‌ব্রহ্মাস্ত্র’‌।

কার্তিক আরিয়ান অভিনীত ‘‌ভুল ভুলাইয়া ২’‌–কে অথিক্রম করে এই বছরের সমস্ত হিন্দি সিনেমার মধ্যে ব্রহ্মাস্ত্রর ভারতে মোট ঘরোয়া বক্স অফিস সংগ্রহ দাঁড়িয়েছে ১৮৫ কোটি। সেই তালিকায় অবশ্য বিবেক অগ্নিহোত্রীর দ্য কাশ্মীর ফাইলস ভারতে ২৫২ কোটি আয় করে ব্রহ্মাস্ত্রের আগে রয়েছে। এখানে উল্লেখ্য যে, দ্য কাশ্মীর ফাইলসের ১৫ কোটি টাকার বাজেট ছিল ব্রহ্মাস্ত্রের সামগ্রিক বাজেটের একটি মাত্র ভগ্নাংশ। বাণিজ্য বিশ্লেষকদের মতে রবিবার এই সিনেমা হয়ত অতটা লাফিয়ে বাড়বে না, কিন্তু সামান্য বৃদ্ধি এই সিনেমাকে দ্বিতীয় সপ্তাহান্তে ৪০ কোটির গণ্ডীতে নিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, যা বেশ ভালো সংখ্যা। এই সপ্তাহে সেভাবে বড় কোনও সিনেমা মুক্তি না পাওয়ার কারণে অয়ন মুখোপাধ্যায়ের সিনেমার জন্য তা লাভজনক হয়েছে। ‘‌ব্রহ্মাস্ত্র’‌ ভারতীয় বক্স অফিসে ৩০ সেপ্টেম্বর মুক্তি পাওয়া বিক্রম বেধা ও পন্নিয়িন সেলভানের সঙ্গে কোনওভাবেই প্রতিদ্বণ্ডিতা করছে না। এর অর্থ হল যদি সবকিছু ঠিকঠাক চলে তবে ব্রহ্মাস্ত্র ঘরোয়া বক্স অফিসে ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করবে।

যদিও ৪১০ কোটির বাজেটের সিনেমাকে এখনও পর্যন্ত হিট তালিকায় সেভাবে রাখা যাচ্ছে না। সেটার জন্য বেশ কিছু কারণও রয়েছে। কিন্তু এটা স্পষ্ট যে এই সিনেমা দর্শককে সিনেমা হলে নিয়ে আসতে সক্ষম হয়েছে যা অতীতে বহু বলিউড সিনেমাই ব্যর্থ হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.