Advertisement
দেশ

গণেশ শোভাযাত্রা ঘিরে সাম্প্রদায়িক অশান্তি গুজরাতে, ঘটনায় আটক ১৩ জন

গণেশ শোভাযাত্রা ঘিরে সাম্প্রদায়িক অশান্তি নিয়ন্ত্রনে আনে পুলিশ

আগামী ৩১ শে অগাস্ট সারা দেশজুড়ে পালিত হবে গণেশ চতুর্থী উৎসব। তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এরইমধ্যে সোমবার রাতে গুজরাতের ভদোদরায় গণেশজির শোভাযাত্রা ঘিরে দুই সম্প্রদায়ের মধ্যে ধুন্ধুমার কাণ্ডের সৃষ্টি হল। সূত্রের খবর, এদিন রাতে ভদোদরার এক স্পর্শকাতর এলাকার মধ্যে দিয়ে যখন গণেশের মূর্তি নিয়ে শোভাযাত্রা যাচ্ছিল সেই সময় দুই সম্প্রদায়ের সদস্যের মধ্যে বচসার সৃষ্টি হয়। এরপরই একে অপরের উপর পাথর ছুড়তে থাকে। এই ঘটনায় এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়েছে।

এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শেষে এলাকায় ভারী পুলিশ মোতায়েন করা হয়। এরপর গণেশ মূর্তি শান্তিপূর্ণভাবে প্যান্ডেলে নিয়ে যাওয়া হয়। তবে ভদোদরা পুলিশ সাম্প্রদায়িক হিংসা ও অবৈধভাবে জমায়েত হওয়ার অভিযোগে দুই পক্ষের সদস্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

ভারতীয় দণ্ডবিধির ১৪৩, ১৪৭, ৩৩৬, ২৯৫ সহ একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে। পুলিশ সূত্রে খবর, সোমবার রাত ১১টা ১৫ নাগাদ সাম্প্রদায়িকভাবে স্পর্শকাতর এলাকা মাণ্ডভি লোকালিটির পানিগেট দরওয়াজার মধ্যে দিয়ে গণেশ মূর্তি নিয়ে শোভাযাত্রা যাওয়া সময় কিছু বিষয় নিয়ে তর্ক বিতর্ক সৃষ্টি হয় দুই সম্প্রদায়ের মধ্যে। এর পরই দুই সম্প্রদায়ের সদস্যরা হাতাহাতি এবং পাথর ছোঁড়া শুরু করে।

এই বচসার জেরে ওই এলাকায় অবস্থিত মসজিদের প্রধান দরজার কাঁচ ভেঙে যায়। ওই এলাকায় পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে এবং আইন–শৃঙ্খলা বজায় রাখতে টহলদারিও চলছে। পুলিশের যুগ্ম কমিশনার চিরাগ কোরাডিয়া সংবাদমাধ্যমদের জানিয়েছেন যে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। এই ঘটনার তদন্ত করছে ক্রাইম ব্রাঞ্চ। পুলিশ জনগণকে কোনও ধরনের গুজবে প্ররোচিত না হতে অনুরোধ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.