Advertisement
বিনোদন

বিনা পারিশ্রমিকে নাম মাত্রই কাজ করছেন বলিউড ইন্ডাস্ট্রিতে! এ কি বললেন বলিউড তারকারা!

বিশ্বের টপ ফিল্ম ইন্ডাস্ট্রির মধ্যে বলিউড ইন্ডাস্ট্রি হল একটি। এই ইন্ডাস্ট্রিতে কাজ করার স্বপ্ন দেখে ছোট বড় সকল অভিনেতা অভিনেত্রীরায়। এমনকি এই ইন্ডাস্ট্রিতে কাজ করার জন্য এক পায়ে দাঁড়িয়ে থাকে দেশ-বিদেশের সব অভিনেতা-অভিনেত্রীরা। এবং যারা একবার এই ইন্ডাস্ট্রিতে কাজ করার সুযোগ পেয়ে গিয়েছে তারা সকলেই রাজ করে এই ইন্ডাস্ট্রিতে ও মানুষের মনে। এমন কি লাক্সারি ভাবে ও জীবন যাপন করেন এই অভিনেতা অভিনেত্রীরা। কারণ এই ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রিরা যেরকম ভালোবাসা সম্মান পায় সে রকম ভাবেই বিপুল পরিমাণে অর্থ পায়। কারণ একটি মাত্র ছবিতে কাজ করার জন্যই বলিউড ইন্ডাস্ট্রির অভিনেতা অভিনেত্রীরা কোটি কোটি টাকা চার্জ করে থাকেন। তবে আপনি জেনে অবাক হবেন যে বলিউডের কিছু কিছু টপ, জনপ্রিয় ও অত্যন্ত হাইপেড অভিনেতা-অভিনেত্রী রয়েছে যারা কিছু বিশেষ ধরনের ফিল্মে কাজ করার জন্য ১ পয়সাও চার্জ করেনি। তবে আসুন জেনে নেওয়া যাক এরকম কিছু বলিউড তারকাদের ব্যাপারে।

১) দীপিকা পাডুকোন: দীপিকার ডেবিউ ফিল্ম ‘ওম শান্তি ওম’-এ শাহরুখের সাথে কাজ করা দীপিকার জন্য উপহারের মতো পরিস্থিতি ছিল। তাই দীপিকা এই ফিল্মে কাজ করার জন্য কোনো পারিশ্রমিক চার্জ করেননি।

২) রাজকুমার রাও: বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় ও ট্যালেন্টেড অভিনেতা রাজকুমার রাও বিক্রমাদিত্য মোতওয়ানির ‘ট্র্যাপড’ ছবিতে পর্দা কাঁপানো অভিনয় করেছিলেন তিনি। এই ছবিতে অভিনয় করার জন্য নামমাত্র পারিশ্রমিক নিয়েছিলেন অভিনেতা।

৩) সালমান খান: বলিউডের জনপ্রিয় অভিনেতা দাবাং খান অভিনেতা প্রেম রতন ধন পায়ো ফিল্মে কাজ করার জন্য কোনো টাকা চার্জ করেননি। কারণ অভিনেতা চেয়েছিলেন সিনেমাটি যেন বক্স অফিসে ভালো ব্যবসা করে।

৪) অমিতাভ বচ্চন: ২০২২ সালে ১৭ বছর পূরণ করেছে অমিতাভ ও রানীর অভিনীত ফিল্ম ‘ব্ল্যাক’। ‘ব্ল্যাক’-কে উৎসর্গ করে একটি বিশেষ ব্লগ লিখেছিলেন অভিনেতা অমিতাভ বচ্চন। এমনকি তিনি জানিয়েছেন যে এই ফিল্মে কাজ করার জন্য কোনো পারিশ্রমিক নেননি তিনি।

৫) ফারহান আখতার: মিলখা সিংয়ের বায়োপিকের উপর ভিত্তি করে তৈরি ‘ভাগ মিলখা ভাগ’। এই সিনেমাটি বক্স অফিসে প্রচুর প্রশংসিত হয়েছিল। এই ছবিতে অভিনয় করার জন্য মাত্র ১১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন ফারহান আখতার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.