Advertisement
বিনোদন

চাঁদের হাট বসা কলকাতা ফিল্ম ফেস্টিভালে মিঠুনের আমন্ত্রণ না পাওয়া নিয়ে ক্ষোভ দেবশ্রীর

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। সেই ফিল্ম ফেস্টিভিলে উপস্থিত হয়েছিলেন বলিউডের অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, রানি মুখোপাধ্যায়, শত্রুঘ্ন সিনহা, মহেশ ভাটের মতো তারকারা। কিন্তু সেই মঞ্চে দেখা যায়নি মিঠুন চক্রবর্তীকে। এবং তার পাশাপাশি দেখা যায়নি, প্রাক্তন তৃণমূল কংগ্রেস বিধায়ক দেবশ্রী রায় কেউ। ভাইরাল সারমেয় সন্তুর সঙ্গে বুধবার মধ্যগ্রামে দেখা করতে গিয়েছিলেন দেবশ্রী। সেখানে তিনি বলেন, “প্রতিটি শিল্পীকেই সমান সম্মান পাওয়া উচিত। আমি কলকাতা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছিলাম। কিন্তু যোগ্য সম্মান না পেলে আমি কোথাও যাইনা না। তাই অনুষ্ঠানে যাইনি।” এমনকি ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনে মিঠুন চক্রবর্তীকে আমন্ত্রিত না করাতেও তিনি বলেন, “যেহেতু চলচ্চিত্র উৎসব। তাই সকলকে অভিনেতাদেরই আমন্ত্রণ করা উচিত এবং যোগ্য সম্মান দেওয়া উচিত। আমার মনে হয় একজন শিল্পীকে আমন্ত্রণ জানানোর ক্ষেত্রে রাজনৈতিক কারণ থাকা উচিত নয়। নিশ্চয়ই মিঠুন চক্রবর্তীকে সেই সম্মান দেওয়া হয়নি তাই হয়ত উনি আসেননি। একজন শিল্পী হিসেবে আমার এটাই মনে হয়েছে।”

প্রতিবারের মতন এবারেও তারকাখচিত মঞ্চে সূচনা হলো ২৮ তম কলকাতা চলচ্চিত্র উৎসব। তবে রাজনীতির ছোঁয়া লাগলো এই মনোজ্ঞ অনুষ্ঠানে। বাংলার তারকা মিঠুন চক্রবর্তীর নেই কেন এরকম অনুষ্ঠানে? এই প্রশ্ন তুলে টুইট করেছেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

শুধু বাংলার নয়, তথা ভারতের গর্ব বাংলার এই জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। তার ক্যারিয়ার নিয়ে সমালোচনা হলেও প্রতিভা নিঃসন্দেহে ঈর্ষণীয়। অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও পাকাপোক্ত একজন মানুষ। এই মুহূর্তে বঙ্গ বিজেপির (BJP) কোর কমিটির গুরুত্বপূর্ণ সদস্য হলেন মিঠুন। রাজ্যের গেরুয়া সংগঠনকে উজ্জীবীত করার ভার তাঁর উপর। সম্প্রতি নানান রাজনৈতিক কর্মসূচি নিয়ে জেলা সফর করে গেছেন তিনি। সম্প্রতি তিনি তারকা দেবের প্রযোজনায় “প্রজাপতি” সিনেমাটি তে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী। সিনেমাটি মুক্তি পাবে বড়দিনে। অর্থাৎ রুপোলি পর্দায়ও তাঁর উপস্থিতি যথেষ্ট উজ্জ্বল।

এরকম একজন মানুষ মিঠুন চক্রবর্তী আমন্ত্রিত হননি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে? এই প্রশ্ন তুলে রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তার টুইটারে লেখা, ”মিঠুন চক্রবর্তীকে ছাড়া KIFF অসম্পূর্ণ। নিজের রাজ্যে এমন এক তারকা থাকতে কেন ভিনরাজ্যের সুপারস্টারদের আমন্ত্রণ কেন? শিল্পের উৎসবে রাজনীতিকে দূরে সরিয়ে রাখাই কাম্য।”  এহেন টুইট করে সুকান্ত নিজেই কি বিষয়টিকে রাজনৈতিক রং দিলেন না? এহনও প্রশ্ন তুলেছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.