Advertisement
বিনোদন

এস. এস রাজামৌলি মাত্র এই ১২ টি ছবি দিয়েই গড়লেন নিজের ভাগ্য

বর্তমান সময়ের একজন শীর্ষ স্থানীয় পরিচালক হলেন এস এস রাজামৌলি। এখনো পর্যন্ত তিনি ১২ ছবি পরিচালনা করেছেন এবং যার প্রত্যেকটিই হিট। তিনি একজন সফল পরিচালক। দক্ষিণী পরিচালকের ছবি মানেই হিট এটা সবাই জানেন। সম্প্রতি এই পরিচালক ৪৯এ পা দিলেন। আর এই বিশেষ দিনে আপনাদের জানাবো রাজামৌলি পরিচালিত ১২টি ছবি বক্সঅফিস কালেকশন। চলুন বিস্তারিত জেনে নিন।

১) স্টুডেন্ট নং ১
পরিচালক এস এস রাজামৌলি পরিচালিত প্রথম ছবি হলো স্টুডেন্ট নং 1। এটি মুক্তি পেয়েছিল ২০০১ সালে। প্রথম ছবি বেশ সাফল্য লাভ করেছিল। এটি বক্সঅফিস থেকে ১২.১০ কোটি টাকা আয় করতে পেরেছিল। প্রসঙ্গত, এটি জুনিয়র এনটিআর অভিনীত প্রথম হিট ছবি।

২) সিংহদ্রি
এস এস রাজামৌলি পরিচালিত দ্বিতীয় ছবি হলো সিংহদ্রি। ছবিতে জুনিয়র এনটিআরকে দেখা গিয়েছে। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি বক্সঅফিসে বেশ জনপ্রিয়তা পেয়েছিল। ছবিটি মোট ৪৬.১২ কোটি টাকা আয় করতে পেরেছিল।

৩) সাই
সাই ছবিটি বক্সঅফিসে ১৩.০৫ কোটি টাকা আয় করে সুপারহিট প্রমাণিত হয়েছিল। এই ছবিতে অভিনয় করেছিল অভিনেতা নিথিন। যা ২০০৪ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল।

৪) ছত্রপতি
রাজা মৌলির আরেকটি সুপার হিট ছবি হল ছত্রপতি। যেটি ২০০৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা প্রভাস। ছবিটি বক্সঅফিস থেকে ২৩.৮৫ কোটি টাকা আয় করতে পেরেছিল।

৫) বিক্রমকুডু
২০০৬ সালে মুক্তি পেয়েছিল এস এস রাজামৌলি পরিচালিত বিক্রমাকুডু ছবিটি। এই ছবিটিতে অভিনয় করেছিল রবি তেজ। ছবিটি বক্সঅফিস থেকে মোট ২৫.০৩ কোটি টাকা আয় করেছিল। এটিও সুপারহিট প্রমাণিত হয়েছিল।

৬) ইয়ামাডোঙ্গা
রাজামৌলি পরিচালিত আরেকটি ছবি হলো ইয়ামডোঙ্গা, যা ২০০৭ সালে মুক্তি পেয়েছিল। জুনিয়র এনটিআর অভিনীত এই ছবিতে বক্সঅফিসে দারুণ সাফল্য লাভ করেছিল। যা সুপারহিট প্রমাণিত হয়েছে।

৭) মগধীর
সুপারস্টার রাম চরণ অভিনীত এই ছবিটি ২০০৯ সালে মুক্তি পেয়েছিল। রাজামৌলি পরিচালিত ছবিটি বক্সঅফিসে বেশ সাফল্যের সঙ্গে ব্যাবসা করেছিল। জানা যায়, ছবিটির মোট আয় হয়েছিল ১৪৯.৭৫ টাকা। এটি একটি ব্লকবাস্টার ছবি।

৮) মরিয়দা রামান্না
এসএস রাজামৌলি পরিচালিত এই ছবিটি ২০১০ সালে মুক্তি পেয়েছিল। এই ছবিতে অভিনয় করেছিল অভিনেতা সুনীল। এটিও একটি সুপারহিট ছবি। যা বক্সঅফিসে ৩৮.৭৪ কোটি টাকা আয় করেছিল।

৯) ইগা
২০১৫ সালে ছবিটি ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। ছবি বক্সঅফিসে দারুণ ব্লকবাস্টার প্রমাণিত হয়েছিল। এটি বক্সঅফিস থেকে ৬৫০.০৫ কোটি টাকা আয় করতে পেরেছিল।

১০) বাহুবলী
২০১৫ সালে ছবিটি ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। ছবি বক্সঅফিসে দারুণ ব্লকবাস্টার প্রমাণিত হয়েছিল। এটি বক্সঅফিস থেকে ৬৫০.০৫ কোটি টাকা আয় করতে পেরেছিল।

১১) বাহুবলী ২
বাহুবলীর পর এর দ্বিতীয় পর্ব আসে বাহুবলী ২। যে ছবিতে অভিনয় করেছিল প্রভাস ও আনুশকা শেঠি। প্রথম ছবির মতো এটিও বিশ্বব্যাপী দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। ছবিটির বক্সঅফিস কালেকশন ছিল ১৮১০ কোটি টাকা।

১২) আরআরআর
বাহুবলী সিরিজের পরে চলচ্চিত্র পরিচালক এসএস রাজামৌলির এই ছবিটি বিশ্বব্যাপী ১২০০ কোটি টাকা আয় করেছিল। এই ছবিটিও ব্লকবাস্টার হয়েছে। এই ছবিতে অভিনয় করেছে সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.