Advertisement
বিনোদনরাজনীতিরাজ্য

গ্রেফতার কমলেশ্বর, রাজনীতি ভুলে গোপনে পরিচালকের পাশে দাঁড়ালেন দেব

এই মুহূর্তে শারদোৎসবে মাতোয়ারা রাজ্যবাসী। এরই মধ্যে এক চাঞ্চল্যকর ঘটনা ঘটে। অষ্টমীর সন্ধ্যায় বামেদের বইয়ের স্টল ভাঙচুরের প্রতিবাদে সামিল হয়ে ছিলেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ‍্যায়। সেখান থেকেই তিনি গ্রেফতার হন। এই ঘটনার তীব্র নিন্দা করে পরিচালকের পক্ষে সরব হয়েছেন ইন্ডাস্ট্রির একাধিক ব‍্যক্তিত্ব। তাঁদের মধ্যে রয়েছেন রাজ‍্যের শাসক দলের সাংসদ তথা অভিনেতা দেব।

দুর্গা পুজোর মধ‍্যেই CPIM এর খোলা বইয়ের দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করে তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরা। এই অভিযোগে রাসবিহারী অ্যাভিনিউ এবং প্রতাপাদিত‍্য রোডের সংযোগস্থলে বিক্ষোভ কর্মসূচীর ডাক দিয়েছিল বাম সমর্থকরা।কিন্তু কর্মসূচী শুরু হওয়ার আগেই পুলিশ বাধা দেয়।

জানা গিয়েছে, বেআইনি জমায়েতে লোক এবং যান চলাচলে সমস‍্যা হচ্ছে বলে অভিযোগ করে ঘটনাস্থল থেকে পুলিশের গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয় কমলেশ্বর মুখোপাধ‍্যায়, বিকাশরঞ্জন ভট্টাচার্য, কল্লোল মজুমদার সহ অন‍্যদের। আটক করে লালবাজারে নিয়ে যাওয়ার পরে তাঁদের গ্রেফতার করা হয়।

এই ঘটনার পর যে দেবের সঙ্গে কমলেশ্বরের যোগাযোগ হয়েছে তা পরিচালক নিজেই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন। কমলেশ্বর জানান, সুপারস্টার দেব নিজেই তাঁর সঙ্গে যোগাযোগ করেছিলেন। পুরো ঘটনা শুনে তাঁর পাশে থাকার আশ্বাসও দিয়েছেন। উল্লেখ‍্য, কমলেশ্বরের পরিচালনাতেই ‘চাঁদের পাহাড়’, ‘আমাজন অভিযান’ এর মতো ছবিতে অভিনয় করেছিলেন দেব।

দেব ছাড়াও কৌশিক গঙ্গোপাধ‍্যায়, আবির চট্টোপাধ‍্যায়, সৃজিত মুখোপাধ‍্যায়, ঋত্বিক চক্রবর্তী, অনিন্দ‍্য চট্টোপাধ‍্যায়ের মতো একাধিক টলি তারকা পরিচালকের এই গ্রেফতারির ঘটনায় নিন্দায় সরব হয়েছেন। কমলেশ্বর জানান, ব‍্যক্তিগত ভাবে তাঁর সঙ্গে পরিচয় রয়েছে এমন অনেকেও তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন, পাশে থাকার কথা বলেছেন। তাঁরা নিজেদের নাম প্রকাশ‍্যে আনতে চান না।

এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও। টুইটারে তীব্র কটাক্ষ করে তিনি লেখেন, ‘বইকে ভয়? বইকে? কমলেশ্বর মুখোপাধ‍্যায়কে গ্রেফতারির ঘটনার নিন্দা করার মতো ভাষা খুঁজে পাচ্ছি না। তোমার সঙ্গে আছি কমলদা, যাই হয়ে যাক না কেন।’

এছাড়া টুইট করেন টলি তারকা আবির চট্টোপাধ‍্যায়ও। তিনি লিখেছেন, ‘আমরা তোমাকে ভালবাসি কমল দা আর তোমাকে নিয়ে গর্বিত। তোমার সঙ্গে আছি।’ অভিনেতা ঋত্বিক চক্রবর্তী লিখেছেন, ‘জানতাম তোদের বই তে ভয়!! তাবলে প্রমাণ দিবি?? হে আপদ কি জানি তোদের কত দিন বইতে হয়!’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.