রাজ্য

উত্তেজনা মেডিকেলে! তালা ভাঙলেন রোগীর পরিজন,কোথায় পুলিশ? মামলা হাই কোর্টে

কলকাতা মেডিকেল কলেজে ছাত্র সংসদের নির্বাচনকে কেন্দ্র করে বিক্ষোভের জেরে বিড়ম্বনা। অভিযোগ করা হচ্ছে, বিক্ষোভকারীরা হাসপাতালের অধ্যক্ষ-সহ বিভিন্ন বিভাগীয় প্রধানকে আটক করে রেখেছেন। এর ফলে বিপাকে পড়েছেন রোগীর পরিবার। রোগীর আত্মীয়দের অভিযোগ,প্রয়োজনীয় পরিষেবা পাচ্ছেন না বলে ইট দিয়ে তালা ভেঙে প্রশাসনিক ব্লকের ভিতরে ঢোকার চেষ্টা করেছেন। তাদের দাবি হাসপাতালের বেডে প্রয়োজনীয় ওষুধ পৌঁছাচ্ছে না,সকাল থেকে হাসপাতালের প্যাথলজি, এক্সরে এবং বায়োকেমিস্ট্রি বিভাগ বন্ধ।  রোগীর পরীজনদের দাবি স্থগিত কিছু অস্ত্রোপচারে বিভাগও। এই ঘটনায় পুলিশের তরফ থেকে কোন সাহায্য পাওয়া যাচ্ছে না বলে তাদের অভিযোগ।পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ এনে হাই কোর্টে মামলা করেছেন এক রোগীর আত্মীয়। রোগীর পরিবারকে পুলিশি নিরাপত্তা দেওয়ার আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী সুমন সেনগুপ্ত।  বিচারপতি রাজাশেখর মান্থা মামলা দায়ের শুনানি দেন। বুধবার শুনানির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকালে কিছু রোগীর পরিবারকে সুপারের ঘরের সামনে হাজির হতে দেখা গিয়েছে। সুপারের সই লাগবে কিছু স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য তার জন্যই তারা তার ঘরের সামনে তার অপেক্ষা করছিলেন। এমনকি রোগীর পরিবারকে ইট দিয়ে তলা ভাঙতেও দেখা গিয়েছে।তালা ভেঙে হাসপাতালের ভিতরে ঢুকতে চান তাঁরা। কিন্তু পরে বিক্ষোভকারীরা আবার চেন দিয়ে গেট আটকে দেন।

প্রসঙ্গত, ছাত্রছাত্রীরা সোমবার দুপুর ৩টে নাগাদ থেকে কলকাতা মেডিক্যাল কলেজের সামনে ছাত্র সংসদ ভোট নির্বাচনের দাবিতে বিক্ষোভ শুরু করেছিলেন। তারা রাতভর বিক্ষোভ চালিয়েছিলেন। ছাত্র নির্বাচন হয়নি ২০১৬ সালের পর থেকে আর।বহু দিন ধরেই ভোট নির্বাচনের দাবি নিয়ে বিক্ষোভ চলছে কলকাতা মেডিক্যাল কলেজে। কলেজের তরফে জানানো হয়েছিল, ২২ ডিসেম্বরে ভোট নির্বাচন সম্পর্কে বিস্তারিত জানানো হবে। কোনও কারণে তা পিছিয়ে যায়। পরে এই প্রসঙ্গে আর কোনও সিদ্ধান্ত না নেওয়ায় আবার সোমবার দুপুর থেকে বিক্ষোভে নেমেছেন ছাত্রছাত্রীরা।

ঘটনাস্থলে উপস্থিত বিক্ষোভকারীদের একজন দাবি করেছেন বিক্ষোভ করতে গিয়ে দুজন ছাত্র অসুস্থ হয়ে পড়েছিলেন। ইন্টাররাও বিক্ষোভ দেখাতে সামিল হয়েছেন।ঘটনাস্থলে উপস্থিত আরও এক বিক্ষোভকারীর দাবি, যাঁদের ডিউটি নেই, তাঁরাই বিক্ষোভে শামিল হচ্ছেন। পরিষেবার কোনও গাফিলতি হচ্ছে না বলেই জানিয়েছেন তিনি। যদিও সেই দাবি মানছেন না রোগীর আত্মীয়রা। সব মিলিয়ে, কলকাতা মেডিক্যাল কলেজে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে।

Live Bengal Digital Desk

Recent Posts

অভিনয়ের পাশাপাশি রয়েছে এই সকল গুণও, চিনুন ফুলকি খ্যাত দিব্যানিকে

জি বাংলার নতুন ধারাবাহিক ‘ফুলকি’র শুটিং শুরু হয়েছে গত রবিবার থেকে। এই ধারাবাহিকের নায়িকা নবাগতা…

6 months ago

একটা সিনেমা করেই এত অহংকার! সোশ্যাল মিডিয়ায় ইধিকার ফ্যানদের ট্রোলের মুখে সৌমিতৃষা

গত ২২শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে প্রধান। অভিজিৎ সেন পরিচালিত এই ছবিটিতে দেবের বিপরীতে অভিনয়…

6 months ago

অভিনয়ে তো তুখোর তিনি ছিলেনই, কিন্তু পড়াশোনায় কেমন সৌমিতৃষা?

সৌমিতৃষা কুণ্ডু। বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী। তার অভিনীত মিঠাই চরিত্রটি দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।…

6 months ago

বহুজন ঐক্য মঞ্চের নেতা প্রশান্ত রায়ের উপর পুলিশি সন্ত্রাস! জানানো হলো প্রতিবাদ

বহুজন ঐক্য মঞ্চের অন্যতম সংগঠক, শিক্ষক ও সমাজ সংস্কারক প্রশান্ত রায়ের উপর তার বাড়িতে পুলিশি…

6 months ago

মেহেন্দির বিরুদ্ধে লড়াই করতে জগদ্ধাত্রী-কৌশিকীর সাহায্য করতে এলো তাদের এক পুরনো বন্ধু!

জি বাংলার অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক হলে জগদ্ধাত্রী। জগদ্ধাত্রী কৌশিকীর কেবিনে আসার পরেই তাকে জানায় কৌশিকির…

6 months ago

বাস্তবের প্রেমই কি পর্দায় ফুটে উঠছে? সত্যিই কি একে অপরের সঙ্গে সম্পর্কে আছে জ্যাস-স্বয়ম্ভু?

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক "জগদ্ধাত্রী"তে এবার রহস্যের ঘনঘটা বেড়েছে। জগদ্ধাত্রীর মৃত্যুর পরও তার ছোট বোন…

6 months ago