Categories: বিনোদন

এস. এস রাজামৌলি মাত্র এই ১২ টি ছবি দিয়েই গড়লেন নিজের ভাগ্য

বর্তমান সময়ের একজন শীর্ষ স্থানীয় পরিচালক হলেন এস এস রাজামৌলি। এখনো পর্যন্ত তিনি ১২ ছবি পরিচালনা করেছেন এবং যার প্রত্যেকটিই হিট। তিনি একজন সফল পরিচালক। দক্ষিণী পরিচালকের ছবি মানেই হিট এটা সবাই জানেন। সম্প্রতি এই পরিচালক ৪৯এ পা দিলেন। আর এই বিশেষ দিনে আপনাদের জানাবো রাজামৌলি পরিচালিত ১২টি ছবি বক্সঅফিস কালেকশন। চলুন বিস্তারিত জেনে নিন।

১) স্টুডেন্ট নং ১
পরিচালক এস এস রাজামৌলি পরিচালিত প্রথম ছবি হলো স্টুডেন্ট নং 1। এটি মুক্তি পেয়েছিল ২০০১ সালে। প্রথম ছবি বেশ সাফল্য লাভ করেছিল। এটি বক্সঅফিস থেকে ১২.১০ কোটি টাকা আয় করতে পেরেছিল। প্রসঙ্গত, এটি জুনিয়র এনটিআর অভিনীত প্রথম হিট ছবি।

২) সিংহদ্রি
এস এস রাজামৌলি পরিচালিত দ্বিতীয় ছবি হলো সিংহদ্রি। ছবিতে জুনিয়র এনটিআরকে দেখা গিয়েছে। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি বক্সঅফিসে বেশ জনপ্রিয়তা পেয়েছিল। ছবিটি মোট ৪৬.১২ কোটি টাকা আয় করতে পেরেছিল।

৩) সাই
সাই ছবিটি বক্সঅফিসে ১৩.০৫ কোটি টাকা আয় করে সুপারহিট প্রমাণিত হয়েছিল। এই ছবিতে অভিনয় করেছিল অভিনেতা নিথিন। যা ২০০৪ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল।

৪) ছত্রপতি
রাজা মৌলির আরেকটি সুপার হিট ছবি হল ছত্রপতি। যেটি ২০০৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা প্রভাস। ছবিটি বক্সঅফিস থেকে ২৩.৮৫ কোটি টাকা আয় করতে পেরেছিল।

৫) বিক্রমকুডু
২০০৬ সালে মুক্তি পেয়েছিল এস এস রাজামৌলি পরিচালিত বিক্রমাকুডু ছবিটি। এই ছবিটিতে অভিনয় করেছিল রবি তেজ। ছবিটি বক্সঅফিস থেকে মোট ২৫.০৩ কোটি টাকা আয় করেছিল। এটিও সুপারহিট প্রমাণিত হয়েছিল।

৬) ইয়ামাডোঙ্গা
রাজামৌলি পরিচালিত আরেকটি ছবি হলো ইয়ামডোঙ্গা, যা ২০০৭ সালে মুক্তি পেয়েছিল। জুনিয়র এনটিআর অভিনীত এই ছবিতে বক্সঅফিসে দারুণ সাফল্য লাভ করেছিল। যা সুপারহিট প্রমাণিত হয়েছে।

৭) মগধীর
সুপারস্টার রাম চরণ অভিনীত এই ছবিটি ২০০৯ সালে মুক্তি পেয়েছিল। রাজামৌলি পরিচালিত ছবিটি বক্সঅফিসে বেশ সাফল্যের সঙ্গে ব্যাবসা করেছিল। জানা যায়, ছবিটির মোট আয় হয়েছিল ১৪৯.৭৫ টাকা। এটি একটি ব্লকবাস্টার ছবি।

৮) মরিয়দা রামান্না
এসএস রাজামৌলি পরিচালিত এই ছবিটি ২০১০ সালে মুক্তি পেয়েছিল। এই ছবিতে অভিনয় করেছিল অভিনেতা সুনীল। এটিও একটি সুপারহিট ছবি। যা বক্সঅফিসে ৩৮.৭৪ কোটি টাকা আয় করেছিল।

৯) ইগা
২০১৫ সালে ছবিটি ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। ছবি বক্সঅফিসে দারুণ ব্লকবাস্টার প্রমাণিত হয়েছিল। এটি বক্সঅফিস থেকে ৬৫০.০৫ কোটি টাকা আয় করতে পেরেছিল।

১০) বাহুবলী
২০১৫ সালে ছবিটি ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। ছবি বক্সঅফিসে দারুণ ব্লকবাস্টার প্রমাণিত হয়েছিল। এটি বক্সঅফিস থেকে ৬৫০.০৫ কোটি টাকা আয় করতে পেরেছিল।

১১) বাহুবলী ২
বাহুবলীর পর এর দ্বিতীয় পর্ব আসে বাহুবলী ২। যে ছবিতে অভিনয় করেছিল প্রভাস ও আনুশকা শেঠি। প্রথম ছবির মতো এটিও বিশ্বব্যাপী দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। ছবিটির বক্সঅফিস কালেকশন ছিল ১৮১০ কোটি টাকা।

১২) আরআরআর
বাহুবলী সিরিজের পরে চলচ্চিত্র পরিচালক এসএস রাজামৌলির এই ছবিটি বিশ্বব্যাপী ১২০০ কোটি টাকা আয় করেছিল। এই ছবিটিও ব্লকবাস্টার হয়েছে। এই ছবিতে অভিনয় করেছে সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর।

Live Bengal Desk

Recent Posts

অভিনয়ের পাশাপাশি রয়েছে এই সকল গুণও, চিনুন ফুলকি খ্যাত দিব্যানিকে

জি বাংলার নতুন ধারাবাহিক ‘ফুলকি’র শুটিং শুরু হয়েছে গত রবিবার থেকে। এই ধারাবাহিকের নায়িকা নবাগতা…

6 months ago

একটা সিনেমা করেই এত অহংকার! সোশ্যাল মিডিয়ায় ইধিকার ফ্যানদের ট্রোলের মুখে সৌমিতৃষা

গত ২২শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে প্রধান। অভিজিৎ সেন পরিচালিত এই ছবিটিতে দেবের বিপরীতে অভিনয়…

6 months ago

অভিনয়ে তো তুখোর তিনি ছিলেনই, কিন্তু পড়াশোনায় কেমন সৌমিতৃষা?

সৌমিতৃষা কুণ্ডু। বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী। তার অভিনীত মিঠাই চরিত্রটি দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।…

6 months ago

বহুজন ঐক্য মঞ্চের নেতা প্রশান্ত রায়ের উপর পুলিশি সন্ত্রাস! জানানো হলো প্রতিবাদ

বহুজন ঐক্য মঞ্চের অন্যতম সংগঠক, শিক্ষক ও সমাজ সংস্কারক প্রশান্ত রায়ের উপর তার বাড়িতে পুলিশি…

6 months ago

মেহেন্দির বিরুদ্ধে লড়াই করতে জগদ্ধাত্রী-কৌশিকীর সাহায্য করতে এলো তাদের এক পুরনো বন্ধু!

জি বাংলার অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক হলে জগদ্ধাত্রী। জগদ্ধাত্রী কৌশিকীর কেবিনে আসার পরেই তাকে জানায় কৌশিকির…

6 months ago

বাস্তবের প্রেমই কি পর্দায় ফুটে উঠছে? সত্যিই কি একে অপরের সঙ্গে সম্পর্কে আছে জ্যাস-স্বয়ম্ভু?

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক "জগদ্ধাত্রী"তে এবার রহস্যের ঘনঘটা বেড়েছে। জগদ্ধাত্রীর মৃত্যুর পরও তার ছোট বোন…

6 months ago